ট্রেন্ডিং

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'মোখা'

সাগরে অবস্থান করা গভীর নিম্নচাপটি আগের চেয়ে ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে আরও কিছুটা অগ্রসর হয়েছে। তবে এখনও এটি ঘূর্ণিঝড় মোখায় পরিণত হয়নি।

আজ ১১ ই মে গভীর রাত ১১ টা বেজে ৫০ মিনিটে, গভীর নিম্নচাপ টি মংলা বন্দর থেকে ১৪৫০ কিলোমিটার দক্ষিণে।চট্টগ্রাম বন্দর থেকে ১৪৪৫ কিলোমিটার দক্ষিণে ও কক্সবাজার থেকে ১৩৬৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিলো।

এটি এখন ধির গতিতে উত্তর উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। সিস্টেম টি আর কিছু ঘন্টার ভেতরে ঘূর্ণিঝড় মোখা তে পরিনত হতেপারে।এই মুহুর্তে গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটার এর ভেতরে বাতাসের একটানা গতিবেগ ঘন্টায় ৬০ কিলোমিটার যা দমকা আকারে ৭৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

এটি আগামী ১৪ ই মে দুপুরের পর বরিশাল থেকে কক্সবাজার এর ভেতরে যেকোনো উপকূল অতিক্রম করতেপারে।চট্টগ্রাম পাহাড়ধ্বস এর ঝুকিতে আছে ১৪ ই মে রাতে।

এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে আগের মতোই ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পাশাপাশি উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker