বান্দরবানের সন্ত্রাসীদের বিস্ফোরণে দুজন সেনা নিহত হয়েছেন

বান্দরবানের সন্ত্রাসীদের বিস্ফোরণে দুজন সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর। এই ঘটনায় আরো দু’জন সেনা অফিসার আহত হয়েছে।

আইএসপিআর-এর বিবৃতিতে জানানো হয়েছে, বান্দরবানের রুমা উপজেলার সুংসুংপাড়া সেনার ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া নামের একটি জায়গায় মঙ্গলবার দুপুরে অভিযান চালাতে যায় সেনাবাহিনী।

এই বিবৃততে জানানো হয়েছে যে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সুংসুংপাড়া আর্মি ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার দ্রুত জারুলছড়ি পাড়ার কাছাকাছি পানির ছড়ার কাছাকাছি পৌছায়। বেলা ১টা ৫৫ মিনিটের দিকে কুকি চিন ন্যাশনাল আর্মি সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণের শিকার হন সেনাসদস্যরা। এতে দুজন অফিসার ও দুই সৈনিক আহত হন।

এপ্রিল মাসের প্রথম সপ্তাহে আইএসপিআর-এর তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “মূলত আঞ্চলিক সশস্ত্র দলগুলোর নিজেদের মধ্যে বিদ্যমান দ্বন্দ্ব সংঘাত ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একের পর এক আত্মঘাতী সংঘর্ষে জড়িয়ে পড়েছে। তাদের এই আধিপত্য বিস্তারের অন্যতম মূল আগ্রহ হল বিভিন্ন উৎস থেকে আর্থিকভাবে লাভবান হওয়া।”

দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী বান্দরবানের সন্ত্রাসীদের বিস্ফোরণে নিহত শহীদ সেনাসদস্যদের মৃত্যুতে সেনাপ্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker