মেসির মুখোমুখি হওয়ার ‘ভীতিকর’ অভিজ্ঞতার গল্প শোনালেন ডাচ ডিফেন্ডার

ফুটবলকে যদি শিল্প ধরা হয়, এই শিল্পের শ্রেষ্ঠতম কুশীলবদের শেষ প্রদর্শনী বলা চলে কাতার বিশ্বকাপকে। আর এই কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটিতে ভিন্ন এক রূপে দেখা গিয়েছিল আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে। শান্ত মেজাজের মেসি সেদিন রুদ্রমূর্তি ধারণ করেছিলেন।

মেসির হঠাৎ মেজাজ হারানোর কারণে সে রাতে ম্যাচটাও হয়ে উঠেছিল পাগলাটে। সেই ম্যাচে রেফারিকে কার্ড বের করতে হয়েছিল ১৮ বার। সেদিন ডাচ কোচ লুইস ফন গালকে উদ্দেশ্য করে উদ্দাম উদ্‌যাপন আর ম্যাচ শেষে এক ডাচ খেলোয়াড়কে বকা দিয়ে খবরের শিরোনাম হন মেসি।

নেদারল্যান্ডসের বিপক্ষে সেই ম্যাচে ৭৩ মিনিটের মধ্যে ২–০ গোলে এগিয়েছিলো আর্জেন্টিনা। তবে ৮৩ মিনিট ও যোগ করা সময়ের দুই গোলে সমতা ফেরান নেদারল্যান্ডসের ভাউট ভেগহোর্স্ট। এরপর অতিরিক্ত সময়েও আর কোনো গোল না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ডাচদের ৪–৩ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে আর্জেন্টিনা।

রুদ্ধশ্বাস এ ম্যাচে মেসির মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে আয়াক্সের ২১ বছর বয়সী ডিফেন্ডার টিম্বার বলেছেন, ‘বিশ্বকাপে মেসির মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা? মেসি ভীতিকর ছিলেন।’

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker