এমিলিয়ানো মার্তিনেজ ঢাকায় আসছেন

তিন যুগের আক্ষেপ ঘুচিয়ে কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। সবচেয়ে বড় অবদান অবশ্যই লিওনেল মেসির। মেসি যদি সেই জয়ের অবিসংবাদী নায়ক হয়ে থাকেন, পার্শ্বনায়কদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল কে, তা নিয়ে বলতে গেলে কোনো বিতর্ক নেই। এমিলিয়ানো মার্তিনেজ নিঃসন্দেহে সেই নায়ক।

কলকাতায় আসছেন আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। একাধিক অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি তিনি মোহনবাগান ক্লাবেও যাবেন। তবে তার আগে তিনি ঢাকা আসছেন বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের খবরে জানা যায়, ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত কলকাতায় আনার জন্য যোগাযোগ করেছিলেন মার্তিনেজের সঙ্গে। তবে মার্তিনেজ শুধু কলকাতাতেই নয় একই সাথে বাংলাদেশেও আসার আগ্রহ প্রকাশ করেছেন।

রোববার (২১ মে) কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত মুঠো ফোনে এ কথা জানিয়েছেন।

বাংলাদেশে আসতে খুবই আগ্রহী মার্তিনেজ জানিয়ে তিনি বলেন, “আমি শুধু কলকাতায় আনার জন্যই ওর সঙ্গে যোগাযোগ করেছিলাম। ও নিজে থেকেই বলল- আমি বাংলাদেশেও যেতে চাই, ওখানে আমার ও আর্জেন্টিনা ফুটবল দলের অনেক ভক্ত রয়েছেন। এরপর আমি বাংলাদেশেও বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করতে শুরু করি।” জাতীয় দৈনিক প্রথম আলো এ তথ্য জানিয়েছে।

এমিলিয়ানো মার্তিনেজকে ঢাকায় আনতে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে শতদ্রু দত্তর আলোচনা চলছে। কাজ চলছে ঢাকায় তার কার্যক্রম চূড়ান্ত করা নিয়েও। আগামী ৩ জুলাই ভোরে এমিলিয়ানো মার্তিনেজ ঢাকায় নামবেন। সেই দিনটা ঢাকায় থেকে পরদিন সকালে যাবেন কলকাতায়।

মার্তিনেজের বাংলাদেশে আসার খবরে উচ্ছ্বসিত ফুটবল এদেশের সমর্থকরা। কারণ আর্জেন্টিনার সমর্থক বাংলাদেশে অনেকটাই বেশি। আর বিশ্বকাপের কয়েকমাস পর এটা বড় পাওনা।

ফাইনালের নির্ধারিত সময়ের অন্তিম মুহূর্তে এমিলিয়ানো মার্তিনেজ ওই অবিশ্বাস্য সেভটি না করলে আজ গল্পটা অন্য রকম হয়ে যেত। শুধু ফাইনালেই নয়, বিশ্বকাপজুড়েই গোলপোস্টের নিচে আস্থার প্রতীক হয়ে ছিলেন মার্তিনেজ। বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার এসেছে তারই স্বীকৃতি হয়ে। বাংলাদেশের আর্জেন্টিনা–ভক্তদের কাছেও তাই নায়কের আসনে আসীন খ্যাপাটে এই গোলরক্ষক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker