ঘরে বসেই তৈরী করুন সুস্বাদু পাস্তা

পাস্তা খেতে আমরা ছোট-বড় সবাই পছন্দ করি। বিভিন্নভাবে রান্না করা যায় পাস্তা। সময় সবাই সাধারণ উপায়েই ঘরে পাস্তা তৈরি করে থাকেন। তবে তা খেতে তো আর রেস্টুরেন্টের মতো হয় না। আমার এই টিপস ফলো করে পাস্তা রেসিপি তৈরি করুন রেস্টুরেন্টের স্বাদে।

উপকরণ:

রসুন-দু তিন কোয়া; তেল-আধা কাপ; পাকা টমেটো-তিনটা; পেয়াজ কুচি-এক টেবিল চামচ; বরবটি-এক কাপ; পাস্তা-৩০০ গ্রাম, লবণ-পরিমান মত; কাচা মরিচ-১টা

প্রস্তুত প্রণালী

একটি কড়াইয়ে করে ৫ লিটার পানি চুলায় গরম দিন। আরেক চুলায় মাঝারি আকারের ফ্রাই প্যানে পাস্তার সুগ বানাব। ফ্রাই পেনে এক টেবিল চামচ তেল দিন। তেলটা গরম হতে হতে রসুন আর টমেটো গুলো ছোট ছোট করে কেটে নিন।

এবার গরম তেলে রসুন গুলো ভাল করে ভেজে নিন। রসুন গুলো লালচে হলে তাতে টমেটো দিয়ে নেড়ে দিন। এখন বরবটি পিয়াজ মরিচ লবন দিয়ে অল্প আচে জ্বাল দিতে থাকুন।

পানি ফুটে এলে তাতে দুই চা চামচ লবণ দিন। একটু সব টুকু পাস্তা ঢেলে দিন। দু তিন মিনিট পর পর পাস্তা গুলো নেড়ে দিন। খেয়াল করে দেখুন পাস্তার প্যাকেটের গায়ে কত মিনিট সিদ্ধ করার কথা লেখা আছে। ঠিক তত মিনিট পর পরীক করে দেখুন সেদ্ধ হয়েছে কি না।

ফ্রাই প্যানের সুগ যদি টমেটোর চাটনির মত হয়ে যায় চুলা বন্ধ করে ঢেকে রাখুন। পাস্তা সেদ্ধ হয়ে এলে ফ্রাইপেনের চুলায় আগুন জ্বালান। পাস্তার পানি ছেকে গরম সুগতে ঢেলে ভাল ভাবে মেখে নিন। ব্যাস তৈরি আপনার পাস্তা।

স্বাদ ও গন্ধের কারণে পাস্তা অনেকের পছন্দের খাবারের তালিকায় শীর্ষে। কিন্তু অনেকেই জানেন না কীভাবে বাসায় পাস্তা রান্না করতে হয়। তবে এখন তো খুব অল্প সময়েই জেনে ফেললেন রেসিপিটা। তাহলে আর দেরি না করে এই মুখরোচক পাস্তা রেসিপি তৈরি করুন আপনার ঘরে বসেই।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker