কর্ণধার আয়োজিত ২০ দিনব্যাপী 'লিখনশৈলী ক্যাম্পেইন' শেষ হলো

কর্ণধার এ ২০ দিনব্যাপী ‘লিখনশৈলী ক্যাম্পেইন’ শেষ হলো আজ। যাদের প্যাশন লেখালেখি তাদের জন্য এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়। ১১ আগস্ট ২০২৩ এ অত্যন্ত আশাবাদের সঙ্গে ক্যাম্পেইনটি শুরু হয় এবং আজ ৩১ আগস্ট ২০২৩ এ তা শেষ হলো।

লেখালেখিতে আগ্রহী প্রত্যেকেই চায় নিজের লিখনশৈলীকে পেশাদার এবং চমৎকারভাবে উপস্থাপন করতে। একজন ভালো লেখক হয়ে উঠতে হলে তাকে তার লেখার প্রতিটি অক্ষরে সৃজনশীল চিন্তা এবং ভাবনাকে ফুটিয়ে তুলতে হয়। আমার মতে ভালো লিখতে পারাটা একটা শিল্প এবং প্রত্যেক ভালো লেখক এক একজন শিল্পী। একজন ভালো লেখক একজন জাদুকর। তিনি তার লেখার সুর দিয়ে পাঠককে অন্য এক জগতে নিয়ে যেতে পারেন। তবে এই ভালো লেখক কী একদিনেই হওয়া সম্ভব? না, কখনোই না। এরজন্য চাই প্রচুর পরিমাণে অনুশীলন। আর ‘কর্ণধার’ সেই অনুশীলনের সুযোগটুকুই তৈরি করেছে।

একজন লেখক হতে হলে শব্দভাণ্ডার নিয়ে যথেষ্ট জ্ঞান থাকতে হবে। তার অর্জিত শব্দকে চর্চায় আনতে হবে। লিখতে হবে প্রচুর পরিমাণ। নিশ্চয়ই একদিন সে ভালো লেখক হবে। লেখা হবে রুচিশীল, চমৎকার এবং পেশাদার।

‘লিখনশৈলী ক্যাম্পেইন’ থেকে নির্বাচিত হয়েছেন দশজন নতুন লেখক যাদেরকে সার্বক্ষণিক গাইডলাইন এবং অনুশীলনের মধ্যে রাখা হবে।

সর্বোপরি ‘কর্ণধার’ এই ক্যাম্পেইনের আয়োজন করে নির্বাচিত লেখকদের যেমন অনুশীলনের সুযোগ করে দিয়েছে ঠিক তেমনিভাবে গোটা দেশের মানুষের কাছে তাদের লেখা পৌঁছানোর ব্যবস্থাও করেছে। সামনে আবারো নতুন ক্যাম্পাইনের আয়োজন করা হবে। চোখ রাখবেন কর্ণধার এর আয়োজন পাতায়।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker